ঢাবির হল পরীক্ষার্থীদের জন্য খুলছে ১৩ মার্চ

ভোরের বাংলাদেশে ডেস্ক ঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তর শ্রেণীর পরীক্ষার্থীদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে হল খোলা হবে। ১৩ মার্চ হল খোলার পর ২৭ ও ২৮ মার্চ থেকে পরীক্ষা গ্রহণ করা যাবে।

আজ রবিবার ( ৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের অনুষদের ডিন ও বিভাগগুলোর চেয়ারম্যানদের সাথে আলোচনা সাপেক্ষে হল প্রভোস্টরা শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করবে।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, ১৩ মার্চ থেকে অগ্রাধিকার ভিত্তিতে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের আবাসিক পরীক্ষার্থীদের জন্য হল খোলার সিদ্ধান্ত হয়েছে। ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও ইনস্টিটিউটের পরিচালকদের সাথে আলোচনা করে অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষার যে তারিখ নির্ধারণ করা হবে এবং যাদের জন্য নির্ধারণ করা হবে তারা শুধু হলে উঠতে পারবেন। তারা হলে ওঠার দুই সপ্তাহের মধ্যে তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এরই মধ্যে স্ট্যান্ডার্ড প্রসিডিউর অনুযায়ী যেভাবে হলগুলোকে প্রস্তুত করা দরকার সেভাবে হলগুলোকে প্রস্তুত করা হবে। সে অনুযায়ী শিক্ষার্থীদের দিকনির্দেশনা প্রদান করা হবে। এর মধ্যে যাদের পরীক্ষার তারিখ ঘোষণা দেয়া হয়েছে তাদের পরীক্ষা চলমান থাকবে।’

Pin It

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *