সর্বশেষ
সর্বশেষ
‘স্থির লক্ষ্য ও ঐক্যবদ্ধ প্রচেষ্টার সমন্বয় হলে সাফল্য আসবেই’ -বিদ্যুৎ প্রতিমন্ত্রী চিতলমারীতে জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন।  মানুষের কল্যাণে নিজেদের ধর্ম নয় কর্মকে প্রাধান্য দেওয়ার আহবান খাদ্যমন্ত্রীর নবীনগরের বাঙ্গরা বাজারে সরকারি জায়গা দখল করে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন।  আশুরা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে : ডিএমপি কমিশনার ঢাকাইয়া ঐক্যের উদ্যোগে জিপিএ-৫ ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনালের প্রথমার্ধ গোলশূন্য ২০১৮ সালে বিরক্ত হয়ে কোটা বাতিল করেছিলাম: প্রধানমন্ত্রী এক্সিম ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত গোপালপুরে স্ত্রীর লাশ হাসপাতালে রেখে স্বামী পলাতক

প্রাণিসম্পদ অধিদফতরের ৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা!

Reporter Name / ১৩ Time View
Update : মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

বিশেষ প্রতিবেদক

প্রাণিসম্পদ অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মলয় কুমার শুরসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে মারধর, হত্যাচেষ্টা ও ছিনতাইয়ের মামলা দায়ের করেছেন একই অধিদফতরের চিফ সায়েন্টিফিক অফিসার ডা. আজিজুল ইসলাম। মামলার অপর দুই আসামি হলেন, অধিদফতরের সক্ষমতা জোরদারকরণ প্রকল্পের পরিচালক ডা. মো. আনিছুর রহমান ও প্রকল্প পরিচালক অসিম কুমার দাস।
বৃহস্পতিবার (৪ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালতে তিনি এই মামলাটির আবেদন করেন। আদালত এ সময় বাদীর জবানবন্দি নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেগিস্টগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দেন। বাদীর পক্ষে আইনজীবী তানভীর আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন।

মামলার এজাহারে বলা হয়, ডা: আজিজুল ইসলাম প্রতিদিনের মতো ২৪ জুন সকাল ১১টার দিকে প্রাণিসম্পদ অধিদফতরের উদ্দেশে বের হন। রাজধানীর খামারবাড়িতে কৃষি সম্প্রসারণ অধিদফতরদের প্রধান কার্যালয় ও কৃষিবিদ ইনস্টিটিউটের (কেআইবি) মাঝামাঝি জায়গায় আগে থেকে দেশীয় অস্ত্র নিয়ে ওঁৎ পেতে ছিলেন মলয় কুমার শূর,আনিছুর রহমান ও অসিম কুমার। আজিজুল ইসলাম সেখানে পৌঁছালে তারা তার গাড়ি রোধ করে।
আজিজুল গাড়ি থেকে নামলে আনিছুর রহমান তাকে জড়িয়ে ধরেন এবং মলয় কুমার তার গলা চেপে ধরেন। অসিম কুমার তাকে পিটিয়ে আহত করেন। তিনি মাটিতে পড়ে গেলে আনিছুর রহমান তার পকেটে থাকা ২২ হাজার টাকা ছিনিয়ে নেন। পরে অন্যরা এসে তাকে উদ্ধার করেন। মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিরও আবেদন করেন বাদী।

ডা: আজিজুল ইসলামের সাথে মলয় কুমার শূর,আনিছুর রহমান ও অসিম কুমারের অনিয়ম-দুর্নীতি ও পদ পদায়ন নিয়ে বিরোধ চলে আসছিল। তদাক্রশে তারা এমন হামলা চালিয়েছে বলে দাবী করেছেন মামলার বাদী ডা: আজিজুল ইসলাম। উল্লেখ্য যে, ডা মলয় কুমার শূর এতটাই বেপরোয়া হয়ে গেছেন যে , গত ২৭/০৬/২৪ তারিখ দুপুর ১.৩০ মি এ পরিচালক বাজেটে ডা বরুণ কুমার দত্তকে বহিরাগত লোকদের দ্বারা শারিরীক ভাবে লাঞ্ছিত করেছেন । ভুক্তভোগী এখনও কোন বিচার পান নাই ।

ডা. আজিজুল ইসলামের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, “বর্তমান প্রাণিসম্পদ অধিদপ্তরে পরিচালক (প্রশাসন) ডা. মলয় কুমার শূর এর মাফিয়া রাজত্ব চলছে। আমি সরকারী চাকুরিবিধি অনুযায়ী আসামীদেরকে চাকুরী থেকে বরখাস্ত ও আইনানুগ প্রতিকার চাই” ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

About vorerbangladesh

এক ক্লিকে বিভাগের খবর