বগুড়াতে শুরু হলো মাসব্যাপী বিসিক শিল্প পণ্য মেলা-২০২১

অনলাইন ডেস্ক
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয় বগুড়ার উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বগুড়ার আলতাফুন নেছা খেলার মাঠে স্বাস্থ্যবিধি মেনে মাসব্যাপী ‘বিসিক শিল্প পণ্য মেলা বগুড়া ২০২১’ শুরু হয়েছে।

বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, এনডিসি আজ (১৮ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলী হায়দার চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার, বগুড়া, জাফর বায়েজীদ, আঞ্চলিক পরিচালক (রাজশাহী), এ্যাডভোকেট এ. কে এম মাহবুবর রহমান, মেয়র, বগুড়া পৌরসভা, মোঃ মাসুদুর রহমান মিলন, সভাপতি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, বগুড়া, টি জামান নিকেতা, সভাপতি, নাসিব, বগুড়া, সহ প্রমুখ। সভাপতিত্ব করেন বগুড়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) উজ্জ্বল কুমার ঘোষ।

প্রধান অতিথির বক্তব্যে বিসিক চেয়ারম্যান বলেন , স্বাস্থ্যবিধি মেনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মেলার আয়োজন করে করোনা ক্ষতিগ্রস্থ সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতেও বিসিকের ৭৬ টি শিল্পনগরীতে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য উৎপাদন অব্যাহত ছিল বলে দেশে খাদ্যদ্রব্যের কোন ঘাটতি দেখা দেয়নি।

স্বাস্থ্যববিসিক স্বাস্থ্যবিধি মেনে মেলার আয়োজন করা হয়েছে যাতে উদ্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনা ভাইরাসের কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারেন। ক্রেতা সাধারণকে মাস্ক পড়ে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটার আহ্বান জানান বিসিক চেয়ারম্যান।

মেলায়, ৮০টি স্টলে সিল্কের শাড়ি- কাপড়, থ্রিপিচ, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তাগণ। তাছাড়া মেলাতে বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত পণ্য ও মধু বিক্রয় করা হবে। মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে

Pin It

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *