সেরা করদাতা হিসেবে ‘ট্যাক্স কার্ড’ গ্রহণ করলেন তারকারা

অনলাইন ডেস্ক

২০১৯-২০ অর্থবছরের সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থাকে ট্যাক্স কার্ড ও সম্মাননা দেওয়া হয়েছে। এর মধ্যে ব্যক্তিপর্যায়ে ৭৬ জনকে, কোম্পানি পর্যায়ে ৫৩টি ও অন্যান্য ক্যাটাগরিতে ১২টি ট্যাক্সকার্ড দেওয়া হয়। এবারের এই তালিকায় আসা বিনোদন অঙ্গনের ৬ তারকা ট্যাক্স কার্ড ও সম্মাননা গ্রহণ করেছেন।

‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা-২০১০ (সংশোধিত)’ এর বিধান অনুযায়ী এই ট্যাক্সকার্ড দেওয়া হলো। এবার সেরা করদাতার তালিকায় নাম এসেছে শাকিব খান, তাহসান খান ও মমতাজ বেগম, রাইসুল ইসলাম আসাদ, সংগীতশিল্পী শাহীন সামাদ ও চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম এর নাম। তারা প্রত্যেকেই ট্যাক্স কার্ড ও সম্মাননা গ্রহণ করেছেন।

বিকেলে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের কয়েকটি ছবি শেয়ার করেছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। সেখানে তিনি লিখেছেন, ‘ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে…।’ তার শেয়ার করা ছবি দেখে বোঝাই যাচ্ছে। ওই অনুষ্ঠানের সুপারস্টার শাকিব খান, কণ্ঠশিল্পী মমতাজ বেগম উপস্থিত ছিলেন।

ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে…

এদিকে মমতাজ বেগম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি শেয়ার করেছে ক্যাপশনে লিখেছেন, ‘২০১৯-২০২০ কর বছরের জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক মনোনীত কর অঞ্চল -১২, ঢাকা আওতাধীন সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠান।’

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় রাজস্ব ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ট্যাক্সকার্ড প্রদান ও সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় বিশেষ অতিথি হিসেবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং সভাপতি হিসেবে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্যক্তিপর্যায়ে ট্যাক্সকার্ড প্রাপ্তদের মধ্যে বিশেষ শ্রেণিতে ক্যাটাগরি রয়েছে পাঁচটি। সেগুলো হলো- সিনিয়র সিটিজেন, গেজেটভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, নারী ও তরুণ ক্যাটাগরি। এছাড়া আয়ের উৎস বা পেশার মধ্যে ক্যাট্যাগরি রয়েছে ১৩টি। এর মধ্যে আছে— ব্যবসায়ী, বেতনভোগী, ডাক্তার, সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, স্থপতি, হিসাববিদ, নতুন করদাতা, খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী (গায়ক-গায়িকা) ও অন্যান্য।

২০১৯-২০২০ কর বছরের জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক মনোনীত কর অঞ্চল -১২, ঢাকা আওতাধীন সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠান। স্থানঃ ফারস হোটেল এন্ড রিসোর্ট। তারিখঃ ১১/০২/২০২১

ট্যাক্সকার্ড পাওয়া ব্যক্তি করদাতা, কোম্পানি বা অন্যান্য শ্রেণির করদাতারা যেকোনো ভ্রমণে বিমান, রেল ও জলপথে সরকারি যানবাহনে টিকিটপ্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন। ট্যাক্স কার্ডধারীর স্ত্রী-স্বামী, নির্ভরশীল ছেলেমেয়ে ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালের কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন। বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাবেন। তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন।

Pin It

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *