আজ শেষ হচ্ছে বিশ্ব ইজতেমা, মোনাজাত দুপুর ১২টায়

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে আজ রোববার (২২ জানুয়ারি) তাবলিগের মাওলানা সাদপন্থী অংশের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এ পর্ব সমাপনীর মাধ্যমে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ তাবলিগ জামাতের ৫৬তম বিশ্ব ইজতেমাও শেষ হবে।

দুপুর ১২টায় আখেরি মোনাজাত পরিচালনা করবেন তাবলিগের শীর্ষ মুরব্বি দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম বলেন, আজ রোববার দুপুর ১২টার আখেরী মোনাজাত। মোনাজাত ও হেদায়েতি বয়ান করবেন মাওলানা ইউসুফ কান্ধলভী।

এদিকে রোববারের আখেরি মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে মুসল্লিরা শনিবার রাত থেকে ইজতেমা ময়দানে আসা শুরু করেছেন। শীত উপেক্ষা করে লাখো মুসল্লি বিশ্ব ইজতেমার ময়দানে উপস্থিত হয়েছেন।

রোববার (২২ জানুয়ারি) বাদ ফজর ভারতের দিল্লির মোরসালিন নিজামুদ্দিনের বয়ানের মধ্য দিয়ে ইজতেমার তৃতীয় দিন শুরু হয়েছে। তাৎক্ষণিকভাবে বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মাওলানা আশরাফুল।

দ্বিতীয় পর্বে ৫ মুসল্লির মৃত্যু: গণমাধ্যম সমন্বয়কারী মো. সায়েম জানান, দ্বিতীয় পর্বে পাঁচ মুসল্লি মারা গেছেন। তারা হলেন ঢাকার কদমতলী থানার পূর্ব জুরাইন এলাকার আব্দুল হান্নান (৪৫), রাজধানীর গুলিস্তানের বঙ্গবাজার এলাকার ব্যবসায়ী মো. বোরহান (৪৮), গাইবান্ধার আব্দুল হামিদ মণ্ডল (৫৫) এবং বরগুনার মফিজুল ইসলাম (৫৪), ঢাকার সাভারের বাসিন্দা মফিজুল ইসলাম (৭৫)।

ইজতেমায় ট্রেন ও বাস সার্ভিস: টঙ্গী রেলওয়ে স্টেশনমাস্টার রাকিবুর রহমান গণমাধ্যমকে জানান, আখেরি মোনাজাত উপলক্ষে ঢাকা-টঙ্গী, ময়মনসিংহ-টঙ্গী ও টাঙ্গাইল-টঙ্গী রুটে ১৩টি অতিরিক্ত ট্রেন চলাচল করবে। এছাড়া এই রুটে চলাচলরত সব ট্রেন টঙ্গী রেলওয়ে জংশনে যাত্রাবিরতি করবে।

মেট্রোরেল আজ চলবে বিকেল ৫টা পর্যন্ত : মেট্রোরেল আজ রোববার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যাত্রী পরিবহন করবে। মেট্রোরেল প্রথমবারের মতো আজ ৯ ঘণ্টা চলাচল করবে। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশগ্রহণের সুবিধার জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে ২২ জানুয়ারি সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত রাজধানীর আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশন পর্যন্ত বিরামহীনভাবে মেট্রোরেলে যাত্রী পরিবহন করা হবে। এ জন্য ওই দিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত স্টেশন দুটিতে এমআরটি পাস বিক্রি বন্ধ থাকবে।

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published.

Back to top button