কাবুল বিমানবন্দরে এবার রকেট হামলা

ভোরের বাংলাদেশ ডেস্ক ঃএবার আফগানিস্তানের কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে রকেট হামলা চালানো হয়েছে। যদিও বিমানবন্দরে আঘাত হানার আগেই আমেরিকার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা রকেটগুলো আকাশেই ধ্বংস করে দেয়। তবে এই হামলায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বিমানবন্দরের উত্তর দিক থেকে এই রকেটগুলো ছোঁড়া হয়েছে বলে নিশ্চিত করেছেন মার্কিন সামরিক বাহিনীর এক কর্মকর্তা।

আজ সোমবার সকালে বিমানবন্দরের কাছে একটি গাড়ি থেকে বিমানবন্দর লক্ষ্য করে পাঁচটি রকেট ছোঁড়া হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি। আইএসের উপর ড্রোন হামলা চালানোর প্রতিশোধ হিসেবে এই রকেটগুলো ছোঁড়া হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত এই হামলার দায় কেউ স্বীকার করেনি।

এদিকে, বিমানবন্দর এলাকায় অবস্থানরত মার্কিন সেনা বাহিনীর সদস্যদের নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়ে আজ সোমাবর একটি বিবৃতি দিয়েছে হোয়াইট হাউস। সেই বিবৃতিতে বলা হয়েছে, বিমানবন্দর এলাকায় যেসব মার্কিন সেনা সদস্য অবস্থান করছে, তাদের নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিতে নির্দেশ দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

কাবুল বিমানবন্দর বর্তমানে মার্কিন বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। বিমানবন্দর থেকে সামরিক-বেসামরিক লোকজন সরিয়ে নিচ্ছে যুক্তরাষ্ট্র। আগামী ৩১ আগস্ট আফগানিস্তান থেকে সব মার্কিন সেনা প্রত্যাহারের শেষ দিন। শেষ মুহূর্তে লোকজনকে সরিয়ে নিতে জোর তৎপরতা চালাচ্ছে যুক্তরাষ্ট্র। এর মধ্যেই বিমানবন্দর লক্ষ্য করে রকেট ছোড়া হলো।

এর আগে, গত ২৬ আগস্ট কাবুল আন্তর্জাতিক বিমাবনবন্দর এলাকায় পর পর দু’টি বোমা হামলা হয়েছিল। এর মধ্যে একটি ছিল আত্মঘাতী। বোমা হামলার পর গুলিবর্ষণও করেছিল সন্ত্রাসীরা। ভয়াবহ সেই হামলায় এখন পর্যন্ত ১৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে ১৩ জন মার্কিন সেনা সদস্য এবং বাকিরা সবাই বেসামরিক আফগান নাগরিক।

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button