খুলে দেওয়া হবে ভারতের সঙ্গে প্রায় সব স্থলবন্দর

ভারতের সঙ্গে প্রায় সব স্থলবন্দর খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আগামী রবিবার (১৯ সেপ্টেম্বর) থেকে মোট ১০টি স্থলবন্দর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ভারতের সঙ্গে প্রায় সব স্থলবন্দর খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।বাংলাদেশে প্রবেশের জন্য কোনও ধরনের সার্টিফিকেট দেখাতে হবে না। তবে পর্যটকদের এখন আসতে দেয়া হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে সামস বলেন, আগে পাঁচটি বন্দর খোলা ছিল। রবিবার থেকে আরও পাঁচটি বন্দর খুলে দেওয়া হবে। দুই দেশের করোনা মহামারি পরিস্থিতি উন্নতির কারণে মূলত স্থলবন্দরগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। অনেকদিন ধরে স্থলবন্দরগুলো বন্ধ থাকার ফলে পুনরায় কার্যক্রম শুরু করতে সংশ্লিষ্টদের কয়েক দিন সময় দরকার।

আন্তমন্ত্রণালয় কমিটির সদস্য মাশফি বিনতে সামস বলেন, আমরা গত পাঁচ মাসে ১০টি বৈঠক করেছি এবং স্থানীয় প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছি, যাতে ভারত থেকে কোভিড বাংলাদেশে দ্রুত ছড়াতে না পারে। তবে এর সুফলও আমরা পেয়েছি। কারণ, ভারতে যখন প্রকোপ কমেছে, তখন বাংলাদেশে সংক্রমণ কিছুটা বৃদ্ধি পেয়েছে। কিন্তু ওই সময়ে আমরা ভারত থেকে প্রয়োজনীয় আমদানি করতে পেরেছি, যা অন্য সময় সহজ হতো না।

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button