নবগ্রাম দাখিল মাদরাসায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালন

গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রবিবার গোপালপুর উপজেলার নবগ্রাম দাখিল মাদরাসায় আলোচনা সভা, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে। এছাড়াও বাঙালির অবিসংবাদিত নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।
মাদরাসার সুপার মাওলানা হাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি মোঃ মিন্টু মিয়া। এ সময় উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক সাইফুল ইসলাম, শাহিনুর রহমান, লুৎফর রহমান, হুমায়ুন কবির, হুমায়ুন খালিদ, আবুল হোসেন, লিপি খাতুন, আঃ সালাম, আমিনুল ইসলামসহ অন্যান্য শিক্ষক মন্ডলী, অফিস সহকারি, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সভাপতি মোঃ মিন্টু মিয়া বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মুজিবকর্ণার ও শহিদ মিনার শিক্ষার একটি অংশ। এ থেকে শিক্ষার্থীরা শহিদ মিনারের গুরুত্ব ও তাৎপর্য এবং মুজিব কর্ণানের মাধ্যমে বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস ও স্বাধীনতা সম্পর্কে জানতে পারবে। মুজিব কর্ণার ও শহিদ মিনারের জন্য সরকারি কোনো অনুদান যদি না আসে, তবে নিজস্ব অর্থায়নে আগামী দুই মাসের মধ্যে এ প্রতিষ্ঠানে একটি শহিদ মিনার ও মুজিব কর্ণার তৈরি করে দেওয়ার প্রতিশ্রæতি ব্যক্ত করেন তিনি।
শেষে মাদরাসার সহকারি শিক্ষক নূরুল ইসলাম বাচ্চু সেই ভয়াল ১৫ আগস্টের সকল শহিদদের আত্মার মাগফিরাত ও দেশের মঙ্গল কামনায় মোনাজাত পরিচালনা করেন।

মো. সেলিম হোসেন
১৫/০৮/২০২১

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button