তাহিরপুর সীমান্তে চোরাচালান বাণিজ্য জমজমাট, নৌকা ও ঠেলাগাড়িসহ অবৈধ মালামাল আটক

মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ জেলা প্রতিনিধি:
সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার বালিয়াঘাট, চারাগাঁও, টেকেরঘাট, বীরেন্দ্রনগর ও চাঁনপুর সীমান্ত এলাকায় সরকারের লক্ষলক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে চলছে জমজমাট চোরাচালান বাণিজ্য। মাদক, কয়লা, হুন্ডি ও চাঁদাবাজিসহ একাধিক মামলার জেলখাটা আসামীরা চোরাকারবারীদেরকে নিয়ে সীমান্ত এলাকায় তৈরি করেছে সিন্ডিকেড। কিন্তু তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ না নেওয়ার কারণে দিনদিন বেপরোয়া হয়ে উঠেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে- আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্ভর) ভোরে বালিয়াঘাট সীমান্তের লালঘাট ও লাকমা এলাকা দিয়ে লালঘাট গ্রামের একাধিক মাদক মামলার জেলখাটা আসামী ইয়াবা কালাম তার সহযোগীদেরকে নিয়ে ভারত থেকে অবৈধ ভাবে ২০ মেঃটন কয়লা, মদ, গাঁজা ও ইয়াবাসহ বরশির ছিপ পাচাঁর করে ২টি ইঞ্জিনের নৌকা বোঝাই করাসহ পাশর্^বর্তী চারাগাঁও সীমান্তের বাঁশতলা তেতুলগাঁছ, ১১৯৬ পিলার সংলগ্ন লালঘাট ও জঙ্গলবাড়ি এলাকা দিয়ে চোরাকারবারী রমজান মিয়া, খোকন মিয়া, শফিকুল ইসলাম ভৈরব, মানিক মিয়া, একদিল মিয়া, কুদ্দুস মিয়া, শহিদুল্লাহ, আনোয়ার মিয়া, বাবুল মিয়া গং ৩৫ মেঃটন কয়লা ও বিভিন্ন প্রকার মাদকদ্রব্য পাচাঁর করে ৩টি ইঞ্জিনের নৌকা বোঝাই করে টাঙ্গুয়ার হাওর দিয়ে নদীপথে নেত্রকোনো জেলার কমলাকান্দা উপজেলার সদরের মনতলা এলাকার আজিজ মিয়া ও সাজু মিয়া কয়লার ডিপুতে নিয়ে মজুত করে। কিন্তু এব্যাপারে নেওয়া হয়নি কোন পদক্ষেপ।
তবে এই উপজেলার লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদীতে বিজিবি অভিযান চালিয়ে ভারত থেকে পাচাঁরকৃত ৫৬হাজার ৫শত টাকা মূল্যের অবৈধ ৫শ কেজি চোরাই কয়লা ও ১টি বারকি নৌকাসহ পাশর্^বর্তী এই সীমান্তের সাহিদাবাদ নামকস্থান থেকে ১৪হাজার ৮শত টাকা মূল্যের অবৈধ ৪০ ঘনফুট ভারতীয় পাথর ও ২টি ঠেলাগাড়ি

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button