নিরাপদ ও পুষ্টিসমৃদ্ধ দুগ্ধ সরবরাহের লক্ষেই বঙ্গবন্ধু মিল্কভিটা প্রতিষ্ঠা করেছিলেন -প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

ঢাকা, ৪ ডিসেম্বর , ২০২২খ্রিঃ, রবিবার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন , কৃষকের উৎপাদিত দুধের ন্যায্য মূল্য এবং ভোক্তা শ্রেণীর মধ্যে নিরাপদ ও পুষ্টিসমৃদ্ধ দুগ্ধ সরবরাহের লক্ষ্যেই বঙ্গবন্ধু মিল্কভিটা প্রতিষ্ঠা করেন। তাঁর উদ্দেশ্য ছিল এদেশের জনগণ যাতে মেধাসম্পন্ন জাতি হিসেবে পৃথিবীতে প্রতিষ্ঠিত হতে পারে।

রবিবার তেজগাঁও দুগ্ধভবনে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়নের (মিল্কভিটা) ৪২তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, দুগ্ধজাতপণ্য উৎপাদন করে
শিশুপুষ্টির চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে প্রতিষ্ঠানটি। দুগ্ধ সংগ্রহ থেকে প্রক্রিয়াজাত পর্যন্ত প্রতিটি ধাপে কঠোর মান নিয়ন্ত্রণ করা হয়। ফলে প্রতিষ্ঠানটি স্বাস্থ্যসম্মত, নিরাপদ দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য উৎপাদন করছে। নিরাপদ দুগ্ধ সরবরাহের লক্ষ্যে ইতোমধ্যে যে সকল উপজেলায় দুধের ঘাটতি রয়েছে সেখানে অগ্রাধিকার ভিত্তিতে উন্নত জাতের গাভী বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মশিউর রহমান এনডিসি, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড.তরুণ কান্তি শিকদার সহ সমবায়ী নেতৃবৃন্দ।

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published.

Back to top button