ফারিয়ার শুটিংয়ের অব্যবহৃত কাপড় যাচ্ছে বস্তিতে

ভোরের বাংলাদেশ ডেস্ক ঃব্যান্ডের কাপড়ের প্রতি ঝোঁক চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার। নিজ চলচ্চিত্রের জন্য বেছে বেছে নিজেই পোশাক কেনেন এই তারকা। যা অনেক সময়ই ব্যবহার করা হয় না। এবার সেই কাপড়গুলো দিলেন নিম্ন আয়ের মানুষদের জন্য।

রাজধানীর ঢাকা উদ্যানে বস্তির সুবিধা বঞ্চিতদের নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করা সংগঠন সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশনের মাধ্যমে তা আগামী কোরবানির ঈদে তুলে দেওয়া হবে।

বিষয়টি নিশ্চিত করেছে সংগঠনটি। গতকাল (৩১ মে) তারা ফারিয়ার কাছ থেকে দুই শতাধিক পোশাক সংগ্রহ করেছে বলে জানিয়েছে।

‘সুইচ বাংলাদেশ ফাউন্ডেশন’-এর প্রধান সমন্বয়ক মোস্তাফিজুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তারকারা গরিব মানুষের পাশে দাঁড়ালে সাধারণরা আরও বেশি উৎসাহিত হয়। এ কারণে আমরা জনপ্রিয় এই শিল্পীকে বিষয়টি জানিয়েছিলাম। তিনি আমাদের আহ্বানে সাড়া দিয়েছেন।’

তিনি আরও জানান, ‘১০ টাকায় কাপড়’ নামের বিশেষ প্রকল্পে এগুলো বস্তির মানুষের মাঝে বিতরণ করা হবে।

অন্যদিকে, নুসরাত ফারিয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘শুটিংয়ের জন্য অতিরিক্ত কাপড় কেনা হয়, যেগুলো অনেক সময় ব্যবহার করা হয় না। আবার একবারের বেশি পরাও হয় না- এমন সব কাপড় দিয়েছি। শুনেছি গরিবদের জন্য তাদের এই প্রকল্পে এ ধরনের পোশাকই (নতুন বা কম ব্যবহৃত) সংগ্রহ করা হয়। তাই দিতে পেরে সত্যিই আমার ভালো লাগছে।’

এদিকে, ফারিয়া চলতি বছর লকডাউনের আগে থেকে কাজ বন্ধ রেখেছেন। সর্বশেষ তার ওয়েব ফিল্ম ‘যদি কিন্তু তবুও’ গত ১ এপ্রিল মুক্তি পায়। এটি পরিচালনা করেছেন শিহাব শাহীন।

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button