বিজিবির নতুন ডিজি নাজমুল হাসান, আনসারে আমিনুল হক

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তিনি মেজর জেনারেল সাকিল আহমেদের স্থলাভিষিক্ত হলেন। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

নাজমুল হাসান বর্তমানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। গত বছরের ১৯ জুলাই তিনি আনসারের ডিজির দায়িত্ব পান।

অন্যদিকে বিজিবির মহাপরিচালকের দায়িত্ব চালিয়ে আসা সাকিল আহমেদকে সেনাবাহিনীতে ফিরিয়ে নিতে তার চাকরি ন্যস্ত করা হয়েছে সশস্ত্র বাহিনী বিভাগে।

একইসঙ্গে প্রেষণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ডিজি করা হয়েছে মেজর জেনারেল এ কে এম আমিনুল হককে। এজন্য তার চাকরিও জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

এছাড়া জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মঈন খান এবং আনসারের ডিডিজি (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল হাসানকে সেনাবাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। এজন্য তাদের চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

আমিনুল হকের বড় ভাই পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। তার ছোট ভাই এ কে এম আশরাফুল হক সিয়াম কার্ডিয়াক সার্জন। ২০২১ সালের ডিসেম্বর আমিনুল হক ব্রিগেডিয়ার জেনারেল থেকে মেজর জেনারেল পদে পদোন্নতি পান।

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published.

Back to top button