রাজধানীর হাতিরঝিল মগবাজার এলাকায় বেড়েছে চুরি ছিনতাই।

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মগবাজার এলাকায় বাড়ছে চুরি ও ছিনতাই। রাজধানীর মগবাজারসহ বিভিন্ন এলাকায় বাসা-বাড়িতে চোর ও ছিনতাইকারীর উপদ্রব একের পর এক বাড়ছে । করোনা মহামারির কারণে সাধারণত রাতে পুরো ঢাকায় নীরবতা নেমে আসে। রাতে আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশিও কিছুটা ঢিলেঢালা হয়ে পড়ে। সেই সুযোগে দুর্বৃত্তরা সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত নিরিবিলি বিভিন্ন বাসা বাড়িতে চুরি,ছিনতাই ও ডাকাতি করে বেড়ায়। তবে পুলিশের ভাষ্য মতে চুরি-ছিনতাই আগের চেয়ে অনেক কমেছে। অভিযোগ কিংবা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নিচ্ছে।

গত জানুয়ারী ২০২১ রাজধানীর হাতিরঝিল থানার আওতাধীন পশ্চিম মালিবাগ চৌদুরীপাড়ায় মিসেস মনোয়ারা বেগম এর নিজ বাসায় দুর্ধষ চুরি হয়,প্রায় ত্রিশ থেকে চল্লিশ লক্ষাদিক টাকার মালামাল চুরি হয় যার কোনো হদিস পুলিশ এখনো বের করতে পারেনি,এ ব্যাপারে হাতিরঝিল থানার এস আই আব্দুর রউফ এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন এখন অন্যত্র বদলি হওয়ার কারনে উক্ত চুরির মামলার বর্তমান অবস্থা সম্পর্কে আমার জানা নেই,
এ ছাড়া গত ১৭-ই আগস্ট রাতে ৪২৩,নয়াটোলা মধুবাগ বাসার নীচতলা থেকে একটি সাইকেল চুরি হয়,সাইকেলের মালিক ভোরের বাংলাদেশ পত্রিকার রিপোর্টার। এর ঠিক দুইদিন পর ১৯-শে আগস্ট ২০২১ রোজ বৃহস্পতিবার ভোর রাতে একই বাসায় আরেকটি চুরি হয়,পাকের ঘরের এডজাষ্টার ফ্যান খুলে চোর ভিতরে ঢুকে একটি দামি ল্যাপটপ,ওয়ান প্লাস মোবাইল ফোন এছাড়া আরো একটি স্মার্ট ফোন সহ লক্ষাদিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায় এ ব্যাপারে হাতিরঝিল থানায় জিডি করা হয়েছে বলে ভুক্তভোগী জাকারিয়া সাহেব আমাদেরকে জানিয়েছেন।
তবে ভুক্তভোগিদের অভিযোগ এলাকার চিহ্নিত চোর একের পর এক এ ধরণের চুরি করলে ও তারা ধরা ছোয়ার বাহিরে,পুলিশের নিরাপত্তা ব্যবস্থায় ও কোনো কাজ হচ্ছে না। প্রতিদিনই অত্র মগবাজার এলাকা সহ রাজধানীর অলিগলিতে চুরি,ছিনতাইয়ের -ঘটনা ঘটছে। চুরি ও ছিনতাইয়ের শিকার বেশিরভাগ মানুষই হয়রানি ও ঝামেলার আশঙ্কায় মামলা করেন না। এতে করে চুরি ও ছিনতাইয়ের মামলা হয় কম। মামলা হলেও চুরি ও ছিনতাইকৃত মালামাল,টাকা উদ্ধার করতে পারে না পুলিশ। এ ব্যাপারে এলাকাবাসী ও ভুক্তভোগীদের দাবি পুলিশের টহল আরো জোরদার করার পাশাপাশি এলাকার চিহ্নিত চোরদের আইনের আওতায় আনা হলে কিছুটা হলেও চুরি ছিনতাই কমবে।

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button