সংস্কারের অভাবে সোনারগাঁ কাঁচপুর চেঙ্গাইন খালপাড় রোডের বেহাল অবস্থা

হাফিজুর রহমান ঃ

নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার কাঁচপুর মেইনরোড থেকে চেঙ্গাইন খালপাড় পর্যন্ত কাচঁপুর ইউনিয়নের মোশাররফ হোসেন স্কুল এন্ড কলেজের রাস্তাটি দীর্ঘদিন সংস্কারের অভাবে বেহাল অবস্থা, জনসাধারণের দুর্ভোগ চরম আকার ধারণ করছে। এই রাস্তাটি সংস্কারের জন্য বিভিন্ন সময়ে সরকারি টাকা বরাদ্দ হলেও যথাযথভাবে কাজ না করায় এখন তা ব্যবহারের অনুপযোগীই রয়ে গেছে।

সরেজমিনে দেখা যায়, কাচঁপুর মেইন রোড় থেকে মোশাররফ হোসেন স্কুল এন্ড কলেজ হয়ে চেঙ্গাইন খালপাড় পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা ও সাধারণ জনগণ অত্যন্ত ঝুঁকি নিয়ে সোনারগাঁ উপজেলা কাচঁপুরে যাতায়াত করছেন। কাচঁপুর মেইন রোড থেকে চেঙ্গাইন খালপাড় পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তাটির এই বেহাল দশা।

প্রতি দিন এই রাস্তা দিয়ে লক্ষাদিক মানুষ বিভিন্ন পরিবহনের মাধ্যমে কাচঁপুর, সোনারগাঁও ও ঢাকা যাতায়ত করে । এছাড়া বিগত সময় কাঁচপুর ইন্ডাস্ট্রি এরিয়া হওয়ায় কোথাও আগুন লাগলে রাস্তাটির সরু এবং বেহাল দশার কারণে ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারে না। এতে অনেক পরিবারই ক্ষতিগ্রস্ত হয়েছে।

কাচঁপুর স্থানীয় ইউ.পি চেয়ারম্যান মোশারফ হোসেন এর সাথে একান্ত সাক্ষাত কারে দৈনিক আমার বার্তা প্রতিবেদকে জানান, সংস্কারের অভাবে রাস্তাটি দীর্ঘদিন ধরে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষের ভোগান্তির শেষ নেই ।

স্থানীয় সাংবাদিক পনির সোনারগাঁও প্রতিনিধি (এশিয়ান টিভি) , সিনিয়ার রিপোর্টার, (কলকাতা টিভি) শেখ জনী, হাফিজুর রহমান,স্টাফ রিপোর্টার,(দৈনিক আমার বার্তা),মোঃ রেজাউল করিম সিনিয়র রিপোর্টার, (দৈনিক মূক্ত খবর ), উনারা প্রতিবেদককে বলেন রাস্তাটি সংস্কারের জন্য কর্তৃপক্ষ দরপত্র আহ্বান করলে এতে দ্রুত সময়ের মধ্যে আমাদের এলাকাবাসীর সীমাহীন দুর্ভোগ লাঘব হবে।

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published.

Back to top button