১৫ আগস্ট এড়িয়ে চলবেন যেসব সড়ক

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী এবং যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় শোকদিবস পালিত হবে রোববার (১৫ আগস্ট)। এদিন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদের সদস্য এবং জনসাধারণ ধানমন্ডি-৩২ নম্বর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানাবেন।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা থেকে বিভিন্ন পরিবহনযোগে ও হেঁটে অসংখ্য নেতাকর্মীসহ সাধারণ জনগণের আগমন উপলক্ষে ধানমন্ডি–৩২ এর চারপাশের সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করার কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের লক্ষ্যে ১৫ আগস্ট ভোর থেকে শুরু হওয়া অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ওই এলাকার সড়ক বাদ দিয়ে বিকল্প সড়ক ব্যবহারের কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএমপি ট্রাফিক বিভাগ নির্দেশিত বিকল্প পথ:
মিরপুর গাবতলী থেকে আসা রাসেল স্কোয়ার–আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহন মানিকমিয়া এভিনিউ–ধানমন্ডি ২৭ ডানে মোড় নিয়ে শংকর–জিগাতলা–সাইন্সল্যাব হয়ে গন্তব্যে পৌঁছাবে।

নিউমার্কেট ও সাইন্সল্যাব থেকে আসা রাসেল স্কোয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন ধানমন্ডি ২নম্বর রোড হয়ে বামে মোড় নিয়ে জিগাতলা–শংকর হয়ে গন্তব্যে পৌঁছাবে।

রেইনবো এফডিসি থেকে রাসেল স্কোয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং হয়ে বামে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে।

আমন্ত্রিত অতিথিদের গমনাগমনের পথ–মানিক মিয়া এভিনিউ–ধানমন্ডি ২৭–মেট্রোশপিংমল ডানে মোড়–আহসানিয়া মিশন ক্রসিং বামে মোড়–৩২নং পশ্চিম প্রান্তে পৌঁছাবে।

পার্কিং-
৩২নম্বর ব্রিজের উত্তরের ১১নম্বর রোডের উত্তর ও পশ্চিমপ্রান্ত (পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সিনিয়র সচিব/সচিব পদমর্যাদার সব গাড়ি)। ৩২নম্বর ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম প্রান্ত সংসদ সদস্যসহ রাজনৈতিক নেতাদের সব গাড়ি। আহসানিয়া মিশনের উত্তর রাস্তা আইন–শৃঙ্খলা বাহিনীর সব গাড়ি।

জাতীয় শোকদিবসের কর্মসূচি চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ডিএমপি জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে। একইসঙ্গে যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় সম্মানিত নাগরিকদের আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়েছে।

এই রকম আরো কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button