রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ
সর্বশেষ
ভূঞাপুরে দোয়াত কলমের আখেরি মিছিল কুষ্টিয়ায় রক্তের দাগ না শুকাতেই আবারও রক্তপাত  ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২৪ টেবিল টেনিসে রুমেল খানের দ্বিমুকুট জয় ইলিয়াস আহমেদ চৌধুরী দাদাভাইয়ের ৩৩তম মৃত্যুবার্ষিকী রবিবার। এসএসসি (ভোকেশনাল) বোর্ড পরীক্ষার ফলাফলে ধনবাড়ীর শিক্ষার্থী ফাতেমা সারাদে‌শে দ্বিতীয় ইসলামী ব্যাংকের উদ্যোগে শরী‘আহ সচেতনতা বিষয়ক ওয়েবিনার মোটরসাইকেল দুর্ঘটনায় আহত মোঃ সজীব হোসেন কে দেখতে গেলেন প্যানেল মেয়র খাত্তাব মোল্লা । গুজব ছড়িয়ে লাভ নাই ; ভোট হবে নিরপেক্ষ চিতলমারীতে নির্বাচনী সভায় আলমগীর সিদ্দিকী। পারিবারিক দ্বন্দ্বকে কেন্দ্র করে আপন ভাইকে বোনের হুমকি মুর্শিদা আক্তার মলি কালিয়াকৈর উপজেলা নির্বাচনে আনারস মার্কায় ভোট চাইলেন প্যানেল মেয়র খাত্তাব মোল্লা।

ভারী বৃষ্টিপাত ও বন্যায় বিপর্যস্ত মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাত

Reporter Name / ৬ Time View
Update : রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

ভোরের বাংলাদেশ ডেস্ক:

ভারী বৃষ্টিপাত ও আকস্মিক বন্যায় বিপর্যস্ত মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) বৈরী আবহাওয়ার কারণে দুবাই ও শারজাহ থেকে তিনটি এয়ারলাইনসের ঢাকাগামী ৯টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

বুধবার বাংলাদেশ সিভিল এভিয়েশন সূত্রে এ তথ্য জানা গেছে।

হযরত শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম জানিয়েছেন, বৈরী আবহাওয়ার কারণে ১৭ এপ্রিল এয়ার অ্যারাবিয়া এয়ারলাইনসের পাঁচটি ফ্লাইট, এমিরেটস এয়ারলাইনসের দুটি ও ফ্লাই দুবাইয়ের দুটি ফ্লাইট বাতিল হয়েছে।

প্রসঙ্গত, আমিরাতের ন্যাশনাল সেন্টার অব মেটিওরোলজি তথ্যানুসারে, মঙ্গলবার রাত ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার মধ্যে দেশটিতে ৭৫ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ১৯৪৯ সালে তথ্য সংগ্রহ শুরু হওয়ার পর থেকে আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে এবং সারা দেশের অসংখ্য অঞ্চলে বৃষ্টিপাতের প্রভাব পড়েছে।

আবহাওয়া কেন্দ্রটি বলেছে, এখন পর্যন্ত আল আইনের ‘খাতম আল শাকলা’ এলাকায় ২৪ ঘণ্টারও কম সময়ে সর্বোচ্চ ২৫৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রেকর্ড বর্ষণের ফলে দেশটির প্রধান মহাসড়কগুলোর কিছু অংশ প্লাবিত হয়েছে এবং দুবাইজুড়ে জলাবদ্ধতার সৃষ্টির কারণে বাসিন্দারা তাদের গাড়ি রাস্তায় পরিত্যাগ করতে বাধ্য হন।

এছাড়া ভারী বৃষ্টিপাতের ফলে বিশ্বের ব্যস্ততম এয়ার হাব হিসেবে পরিচিত দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল ব্যাহত হয়। বেশ কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইট হয় বাতিল এবং শিডিউল পরিবর্তনে বাধ্য হয় কর্তৃপক্ষ। মূলত বিমানবন্দরে প্রচণ্ড বাতাস ও রানওয়েতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার কারণে ফ্লাইট ওঠা-নামায় বিঘ্ন ঘটে।

এদিকে দুবাইয়ের রোডস অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) ভারী বৃষ্টির কারণে লাল এবং সবুজ লাইনের বেশকিছু মেট্রো স্টেশন এবং অভ্যন্তরীণ বাস সার্ভিস সাময়িক বন্ধ ঘোষণা করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

About vorerbangladesh

এক ক্লিকে বিভাগের খবর